ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

এশিয়ান শিপার্স অ্যালায়েন্সের ভাইস চেয়ারম্যান রেজাউল করিম

প্রকাশিত : ১৫:৫১, ৫ এপ্রিল ২০১৯

শিপার্স কাউন্সিল অব বাংলাদেশের (এসসিবি) চেয়ারম্যান মো. রেজাউল করিমকে এশিয়ান শিপার্স অ্যালায়েন্সের (এএসএ) ভাইস চেয়ারম্যান হিসেবে নিযুক্ত করা হয়েছে। ইউরোপিয়ান শিপার্স কাউন্সিলের উদ্যোগে সম্প্রতি নেদারল্যান্ডসের আমস্টারডামে এশিয়ান শিপার্স অ্যালায়েন্সের (এএসএ) সভায় দক্ষিণ এশিয়া অঞ্চলের সদস্য দেশগুলোর মধ্য থেকে তাকে ২০২০ সাল পর্যন্ত পুনরায় নিযুক্ত করা হয়েছে। 

সভায় পূর্ব এশিয়ার দেশগুলোর মধ্যে হংকং শিপার্স কাউন্সিলের চেয়ারম্যান উইলি লিন কেও এশিয়ান শিপার্স অ্যালায়েন্সের ভাইস চেয়ারম্যান হিসেবে পুনর্নিযুক্ত করা হয়।

সভায় মেরিটাইম রেগুলেটরির সংস্কার, দ্রুতগতিতে শিপিং ব্যয় বৃদ্ধির বিরুদ্ধে যুদ্ধ, লাইনার কর্মক্ষমতা উন্নয়নের প্রয়োজনীয়তা; বাণিজ্য সুবিধা ও ব্যবসা সহজীকরণ, ব্যবসা, শিপিং লজিস্টিক ও সরবরাহ চেইন ব্যবস্থাপনা এবং টেকসই কার্গো ব্যবস্থাপনা ও সরবরাহের ক্ষেত্রে প্রযুক্তি প্রয়োগের বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত নেওয়া হয়।

শিপার্স কাউন্সিল অব বাংলাদেশ ২০১৫ সালে প্রতিষ্ঠিত এশিয়ান শিপার্স অ্যালায়েন্সের প্রতিষ্ঠাতা সদস্য হিসেবে অন্তর্ভুক্ত হয়।

রেজাউল করিম পাট রফতানিকারক প্রতিষ্ঠান এস এন জুট ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী। তিনি এফবিসিসিআইর জেনারেল বডির সদস্য। তিনি বাংলাদেশ জুট অ্যাসোসিয়েশনের সাবেক চেয়ারম্যান।

এ ছাড়া তিনি ইন্টারন্যাশনাল জুট স্টাডি গ্রুপের প্রাইভেট সেক্টর কনসালট্যাটিভ বোর্ডের চেয়ারম্যান ছিলেন।

এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি